২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন পাওয়ার প্লান্টের শুভ উদ্বোধণ

আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

উজিরপুর(বরিশাল) প্রতিনিধিঃ বরিশালের উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে লিকুইড সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম চালু করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টায় এ অক্সিজেন সিস্টেম কার্যক্রমের অনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু। উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প(ইউজিডিপি) এর আওতায় জাইকা’র সহযোগিতায় উপজেলা পর্যায়ে এটিই প্রথম সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট। এতে ব্যয় হয়েছে ১২ লাখ ৫৭ হাজার ৪২৫ টাকা।

এ ব্যাপারে উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু জানান, আমাদের এই উপজেলায় আইসিইউর ব্যবস্থা নেই। আইসিইউ না হলেও হাইফ্লো অক্সিজেন দিয়ে অনেক রোগীর জীবন রক্ষা করা যাচ্ছে। তাই উপজেলা পরিষদের উন্নয়নের জাইকা প্রকল্প থেকে হাসপাতালে হাইফ্লো অক্সিজেন প্লান্ট স্থাপন করেছি। করোনা চলে গেলেও এই অক্সিজেন প্লান্ট কার্যকর থাকবে।’এলাকাবাসীর রোগব্যাধি ও মহাসড়কে সড়ক দুর্ঘটনা লেগেই থাকে। অনেক সময় মুমূর্র্ষু রোগীদের জন্য অক্সিজেনের প্রয়োজন পড়ে।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পঃপঃ কর্মকর্তা ডাঃ শওকত আলী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এসএম জামাল হোসেন, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারি, ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, সীমা রানী শীল, যুবলীগের সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র হেমায়েত উদ্দিন, ইউপি চেয়ারম্যান ডাঃ দেলোয়ার হোসেন, সরোয়ার হোসেন, ডাঃ হরেন রায়, ইউসুফ হোসেন হাওলাদার, কাউন্সিলর রিপন মোল্লা, ছাত্রলীগের সভাপতি ও কাউন্সিলর অসীম ঘরামী, প্রেসক্লাবের সভাপতি মহাসিন মিঞা লিটন, সাধরণ সম্পাদক মিজানুর রহমান রনি, সাবেক সভাপতি আঃ রহিম সরদার প্রমুখ।
করোনাভাইরাস শুরুতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ শয্যার আইসোলেশন ওয়ার্ড করা হয়েছিল।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network