২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

কুয়াকাটায় মেলা বন্ধ, আগামীকাল থেকে চলবে রাস পূজা

আপডেট: নভেম্বর ১৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

কুয়াকাটা (পটুয়াখালী)প্রতিনিধি :-
পটুয়াখালীর কুয়াকাটায় এই রাস পূজা শত বছরের ঐতিহ্য। আগামীকাল বৃহস্পতিবার ( ১৮ নভেম্বর) ধর্মীয় আচরণের মধ্য দিয়ে কুয়াকাটায় শুরু হবে এই রাস পূজা এবং শুক্রবার সকালে সৈকতে পূন্যস্নানের মধ্য দিয়ে শেষ হবে এমনটা সাংবাদিকদের জানালেন রাস পূজা উদযাপিত কমিটির সভাপতি অনন্ত কুমার মুখার্জি। তিনি বলেন বিভিন্ন জেলা থেকে ইতোমধ্যে ভক্তরা আসা শুরু করেছেন। আশা করি ধর্ম বর্ণ নির্বিশেষে সকলে মিলে ঝাঁকজমক আয়োজনে এবারের উৎসব পালন করতে পারবো। বিগত দুই বছরে করোনার লকডাউনের কারনে ছোট পরিসরে উদযাপিত হয়েছিল।

কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার ফোনের মধ্যমে জানান আমরা পটুয়াখালী বাসী ধর্ম বর্ণ নির্বিশেষে সবাই অনেক সম্প্রিতির। এই রাস পূজা কুয়াকাটার শত বছরের ঐতিহ্যবাহী অনুষ্ঠান। সুষ্ঠুভাবে ও সুন্দর ভাবে অনুষ্ঠান করার জন্য কুয়াকাটা পৌরসভার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা থাকবে।

মহিপুর থানার অফিসার ইনচার্জ এম এ খায়ের জানান জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশ অনুযায়ী রাস পুজাকে ঘিরে আইনশৃঙ্খলার অবনতি যাতে না হয় আমরা সেভাবে প্রস্তুত আছি। দিনরাত আমাদের টিম কাজ করে যাচ্ছেন।

তবে এবারে ভিন্নভাবে রাস পূজা উদযাপন করবে হিন্দু ধর্মালম্বীরা, রাস পূজা উপলক্ষে কুয়াকাটা জমকালো আয়োজনে তিন দিনব্যাপী উজ্জাপিত হত রাস মেলা, সকল ধর্মের মানুষকে দেখা মিলত রাস মেলায়, তবে এবারে রাস মেলা কে বর্জন করে পূজায় উদযাপন করবে হিন্দু ধর্মীরা।
উল্লেখ্য প্রতি বছর রাস পূজাকে ঘিরে তিনদিন ব্যপি যে মেলার আয়োজন হতো তা এবছর পূজা কমিটি বর্জ্যন করেছেন। তারা জানিয়েছেন পূজা হচ্ছে একটি ধর্মীয় অনুষ্ঠান। মেলা এই অনুষ্ঠানের আওতাভুক্ত নয়। তাই আমরা পূজার প্রতি বেশি গুরুত্ব দিয়েছি আমরা আমার খোদাকে খুশি করব মেলা নয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network