২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

হাজার কোটিবারেরও বেশি ডাউনলোড হয়েছে গুগলের যেসব অ্যাপ

আপডেট: জানুয়ারি ১২, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক নিউজ ঃ
জিমেইল ফর অ্যান্ড্রয়েড’ সম্প্রতি নতুন এক মাইলফলক স্পর্শ করেছে। গুগল প্লে-স্টোরে ১ হাজার কোটিবার ডাউনলোডের ঘরে প্রবেশ করেছে অ্যাপটি। সোমবার (১০ জানুয়ারি) এই মাইলফলক স্পর্শ করার বিষয়টি জানায় গুগল কর্তৃপক্ষ।

ভারতের প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম গেজেটস নাউ এক প্রতিবেদনে জানায়, এক হাজার কোটিবার ডাউনলোড হওয়া গুগল অ্যাপের মধ্যে জি-মেইল চতুর্থ। এর আগে গুগল প্লে সার্ভিসেস, গুগল ম্যাপস ও ইউটিউব এই মাইলফলকে পৌঁছেছে।

বেশিরভাগ অ্যান্ড্রয়েড স্মার্টফোনে জি-মেইলের মতো গুরুত্বপূর্ণ অ্যাপ আগে থেকেই ইনস্টল (প্রি-ইনস্টল) করা থাকে। এ কারণে অ্যাপটির এক হাজার কোটিবারের মাইলফলকে পৌঁছাতে এত সময় লাগায় অনেকে বিস্ময় প্রকাশ করেছেন। যদিও গুগলের বিশাল এই অর্জনে এসব কিছুই প্রভাব ফেলেনি।

নতুন এই মাইলফলকে পৌঁছাতে জি-মেইলের এত সময় কেন লাগলো তার একটি ব্যাখ্যা রয়েছে। অনেকে মনে করেন, জি-মেইলের লাইট ভার্সন ‘জি-মেইল গো’ দিয়ে কাজ করেন অনেক ব্যবহারকারী। এছাড়া জিমেইল ওয়েব ব্যবহারকারীর সংখ্যাও কম নয়। সব মিলিয়ে তাই জি-মেইল ডাউনলোডের পরিমাণ কমেছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network