২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

২০৪১ সালে হবে ‘স্মার্ট বাংলাদেশ’ -শেখ হাসিনা

আপডেট: ডিসেম্বর ১২, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০৪১ সালে হবে ‘স্মার্ট বাংলাদেশ’। ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে যাবে দেশ। আর সমাজ হবে ‘স্মার্ট সোসাইটি’। ডিজিটাল থেকে এবার স্মার্ট বাংলাদেশ গড়ার পালা।

সোমবার ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২২ এর উদ্বোধনী ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ২০৪১ ও দু হাজার একশো সালের জন্য পরিকল্পনা প্রণয়ন করেছি, তা তরুণ প্রজন্মকে বাস্তবায়ন করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি সরকারের ভুল নীতির কারণে বাংলাদেশ তথ্যপ্রযুক্তিতে পিছিয়ে পড়েছিল। আর বর্তমান সরকারের আমলে ডিজিটাল ক্ষেত্রে বিপ্লব ঘটিয়েছে দেশ।

২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট সোসাইটি গড়ার লক্ষ্য নির্ধারণ করেছে সরকার।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network