৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

গভীর রাতে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনার বিচার দাবিতে মানববন্ধন

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল নগরীর রূপাতলী এলাকায় বিভিন্ন মেসে (ভাড়া বাসা) বসবাসরত বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের ওপর হামলা হয় গতবছর। সেই ঘটনার একবছর পার হলেও কোনো আসামি গ্রেফতার না হওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সম্মুখে বরিশাল – পটুয়াখালী মহাসড়কে এ কর্মসূচি পালন করে তারা৷ এসময় উক্ত ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার দাবি করে মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা।

এছাড়া হামলায় আহত শিক্ষার্থীদের চিকিৎসা খরচ ও যাদের মোবাইল – মানিব্যাগ খোয়া গেছে সেগুলোর ক্ষতিপূরণও দাবি করে শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, বর্বরোচিত হামলার এক বছর পার হলেও সেই ঘটনায় যে মামলাটি করা হয়েছে সেটির দৃশ্যমান কোন অগ্রগতি নেই। এছাড়া ঐ হামলার সঙ্গে জড়িত অনেকের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের উর্ধতন অনেকের গভীর আঁতাত দেখা গেছে যা দুঃখজনক।

এসময় হামলার সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা না হলে ধারাবাহিক কর্মসূচি দেবার ঘোষণা দেয় শিক্ষার্থীরা। মানববন্ধনে বক্তব্য দেন মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের মাহামুদুল হাসান তমাল, আনিকা ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের ইরাজ আহমেদ প্রমুখ।

উল্লেখ্য, গতবছর ১৭ ই ফেব্রুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীদের ওপর হামলা চালায় একদল দুর্বৃত্ত। ঐ ঘটনায় ১১ জন শিক্ষার্থী হাসপাতালে ভর্তি হন আহত হন আরো ১০ থেকে ১৫ জন। এই ঘটনার প্রতিবাদে আন্দোলনে নামলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে অজ্ঞাতনামা আসামি উল্লেখ করে নগরীর কোতোয়ালি মডেল থানায় একটি মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে শিক্ষার্থীরা সেসময় একাধিক ব্যক্তিকে চিহ্নিত করে তাদের আসামি করার দাবি জানায়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network