২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

আমতলীতে হাইকোর্টের আদেশ অমান্য করে স্কুল কমিটি গঠন!

আপডেট: মার্চ ১৬, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

প্রতিবেদন, আমতলী (বরগুনা)।
হাইকোর্টের আদেশ অমান্য করে আমতলী উপজেলার ৭ নং চাউলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কমিটি গঠন করে প্রধান শিক্ষক মোঃ জামাল উদ্দিন উপজেলা শিক্ষা অফিসে কমিটি জমা দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এমন অভিযোগ করেন সভাপতি প্রার্থী মোঃ ইসমাইল হোসেন। দ্রুত এ কমিটি গঠন প্রক্রিয়া বন্ধের দাবী জানিয়েছেন তিনি।
জানাগেছে, আমতলী উপজেলার ৭ নং চাউলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি গঠনের জন্য গত বছর ১৮ ডিসেম্বর উপজেলা সহকারী শিক্ষা ও রিটানিং অফিসার মুহাম্মদ আনিসুর রহমান তফসিল ঘোষনা করেন। ২০ ডিসেম্বর মনোনয়ন পত্র গ্রহন এবং ২১ ডিসেম্বর মনোনয়ন পত্র জমা দেয়ার দিন ধার্য ছিল। তফসিল অনুসারে সভাপতি পদে মাওলানা মোঃ ইসমাইল হোসেন ও মোঃ হাবিবুর রহমান আকন মনোনয়ন পত্র দাখিল করেন। এর মধ্যে মোঃ ইসমাইল হোসেন কামিল (এমএ) এবং মোঃ হাবিবুর রহমান বিএ (স্নাতক) পাশ। রিটানিং অফিসার মুহাম্মদ আনিসুর রহমান সভাপতি প্রার্থী মোঃ ইসমাইল হোসেনের কাম্য যোগ্যতা না থাকার অভিযোগ তুলে তার মনোনয়ন পত্র বাতিল করে দেন। মনোনয়ন পত্র বাতিল করায় মোঃ ইসমাইল হোসেন গত ৩০ জানুয়ারী হাইকোর্টে তার মনোনয়নপত্র বাতিলের বৈধতা চালেঞ্জ করে মামলা দায়ের করেন। হাইকোর্টের দ্বৈত বেঞ্চের বিচারক মোঃ মামুনুর রহমান ও খন্দকার দিলারুজ্জামান তার মনোনয়ন পত্র বাতিল অবৈধ ঘোষনা করেন ছয় মাসের জন্য কমিটি গঠন প্রক্রিয়া স্থগিত এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চার সপ্তাহের মধ্যে মনোনয়নপত্র কেন বাতিল করা হয়েছে তার জানতে রুল নিশি জারি করেছেন। কিন্তু হাইকোর্টের আদেশ অমান্য করে স্কুলের প্রধান শিক্ষক মোঃ জামাল উদ্দিন গোপনে কমিটি গঠন করে প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিয়েছেন এমন অভিযোগ মোঃ ইসমাইল হোসেনের। দ্রুত কমিটি গঠন প্রক্রিয়া বন্ধের দাবী জানিয়েছেন তিনি।
সভাপতি প্রার্থী মোঃ ইসমাইল হোসেন বলেন, রিটানিং অফিসার মুহাম্মদ আনিসুর রহমান অবৈধ সুবিধা হাসিলের উদ্দেশ্য স্ব-প্রনোদিত হয়ে কাম্য যোগ্যতা না থাকার অভিযোগ তুলে আমার মনোনয়ন বাতিল করেছেন। আমি আমার মনোনয়ন পত্র বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা করেছি। হাইকোর্টের বিচারক কমিটি গঠন প্রক্রিয়া ছয় মাসের স্থগিতাদেশ দিয়েছেন। কিন্তু হাইকোর্টের আদেশ অমান্য করে প্রধান শিক্ষক মোঃ জামাল উদ্দিন হাবিবুর রহমানকে সভাপতি নির্বাচিত ঘোষনা করে কমিটি প্রাথমিক শিক্ষা অফিসে অনুমোদনের জন্য জমা দিয়েছেন।
৭ নং চাউল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জামাল হোসেন বলেন, হাবিবুর রহমানকে সভাপতি নির্বাচিত করে কমিটি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিয়েছি।
রিটানিং অফিসার মুহাম্মদ আনিসুর রহমান বলেন, পরিপত্রে উল্লেখ আছে সভাপতি প্রার্থীকে বিএ ( স্নাতক) পাশ হতে হবে কিন্তু মোঃ ইসমাইল হোসেন কামিল পাশ। পরিপত্রে সমমান উল্লেখ না থাকায় তার মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।
আমতলী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মজিবুর রহমান বলেন, হাইকোর্টের আদেশ অনুসারে কমিটি গঠনের অনুমোদন স্থগিত করা হয়েছে। আদেশ অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network