২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বামনাকে পরিচ্ছন্ন রাকতে কাজ করে যাচ্ছে “বিডি ক্লিন” নামক অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন

আপডেট: মে ২০, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

মাসুদ রেজা ফয়সাল
বামনা (বরগুনা) প্রতিনিধি

পরিচ্ছন্ন বামনার স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে “বিডি ক্লিন” নামক অরাজনৈতিক সেচ্ছাসেবী সংগঠনের এক দল তরুণ-তরুণী। “পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে” এই স্লোগানকে সামনে রেখে সংগঠনের সদস্যরা বিভিন্ন স্থানে ধারাবাহিকভাবে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করে আসছে।

তারই ধারাবাহিকতায় ২০মে, ২০২২ খ্রি: রোজ শুক্রবার সকাল ৯ ঘটিকায় বরগুনা জেলার বামনা উপজেলার সদর হাসপাতাল রোড এবং হাসপাতাল প্রাঙ্গন পরিষ্কার পরিচ্ছন্নতার অভিযান পরিচালনা করেন বিডি ক্লিন বামনা। অভিযানের নেতৃত্ব দিয়েছেন উপজেলা সমন্বয়ক, মোঃ ইব্রাহিম খান রিমন।

বিডি ক্লিন বামনার সম্মানিত সদস্য ও শুভাকাঙ্ক্ষী সৈয়দ মুদাব্বের আহসন সাকিব বলেন, আমরা সামাজিক দায়বদ্ধতা থেকে যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলে যদি নির্দিষ্ট স্থানে ময়লা ফেলি তাহলে আমাদের বিশ্বাস আমরা পরিচ্ছন্ন বামনা গড়তে পারবো। প্রিয় বামনা উপজেলাকে পরিচ্ছন্ন ও সাধারণ মানুষের মধ্যে সচেতনতার লক্ষ্যে, কাজ করে যাচ্ছে বিডি ক্লিন বামনা টিম। পরিচ্ছন্নতার বার্তা সর্বত্র ছড়িয়ে দিতে সারা বাংলাদেশে এক যোগে ৭২ টি জায়গায় নিবন্ধিত প্রায় ৩৫ হাজার সেচ্ছাসেবী মিলে বিভিন্ন উপজেলা ভিত্তিক কার্যক্রম শুরু করেছে। এছাড়া তারা পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচী পালন করার পাশাপাশি জনসাধারণকে এ বিষয়ে সচেতন করে।

উপজেলা সম্বনায়ক ইব্রাহিম খান রিমন বলেন, যত্রতত্র ময়লা-আবর্জনা ছুড়ে না ফেলে স্থাপিত ডাস্টবিনে ফেলার মানসিকতা তৈরি করতে হবে। ফলে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত শহর গড়ে তোলা সম্ভব হবে।

ওয়েলকাম মনিটর মাইনুল ইসলাম হৃদয় উপজেলা প্রাশাসন এবং বাজার কমিটির দৃষ্টি আকর্ষণ করে তাদের কাছে জোড়ালো অনুরোধ করেন, বামনায় মায়লা ফেলার নির্দিষ্ট স্থানের ব্যবস্থা এবং বাজারের বিভিন্ন স্থানে অস্থায়ী ডাস্টবিন স্থাপন করার জন্য।

পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহণ করেন, লজিস্টিক সমন্বয়ক মেরিনা আক্তার, আইটি সমন্বয়ক রাকিব মোল্লা, লজিস্টিক টিম মনিটর জাহিদুর রহমান তুষার, ওয়েলকাম মনিটর হুমায়রা মুনা, আইটি মডারেটর নাঈমুল ইসলাম তাওহীদ, আলভি, রাইয়ান, তৌহিদ, মাহি, আরাফাত, হাসান, এহসান, তাম্মি প্রমুখ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network