২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বিএনপি-জামাতের অপতৎপরতা ও গুজব থেকে মানুষকে সচেতন করতে হবে-ফারুক খান এমপি

আপডেট: জানুয়ারি ১০, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ : বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খান এমপি বলেছেন, বাঙ্গালী জাতি বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৬ ডিসেম্বর বিজয় অর্জন করেছিল। ১৯৭২ সালের ১০ জানুয়ারি ছিল মহা বিজয়ের দিন। বঙ্গবন্ধুর দেশে ফিরে আসার মাধ্যমে পূর্ণতা লাভ করে। অজকের এই দিনে আমাদের শপথ বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়ার জন্য আমাদের দায়িত্ব দিয়ে গেছেন। সেই দায়িত্ব আমরা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে পালন করছি। সোনার বাংলা গড়ার লক্ষ্য আমাদের অব্যাহত রাখতে হবে।

আজ মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

ফারুক খান আরো বলেন, কোন কোন রাজনৈতিক দল দেশের মধ্যে বিশৃংখলা এবং সেই সাথে গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্ঠা করছে। এদিনে আমাদের শপথ হবে বিএনপি জামাতের অপতৎপরতা ও গুজব থেকে দেশের মানুষকে সচেতন করতে হবে। আগামী ৫-৬ বছরের মধ্যে যাতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও উন্নত বাংলাদেশ গঠন করতে পারি।

এর আগে মঙ্গলবার সকাল ১১টায় প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খান-এমপি’র নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুস্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা জানায় কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এরপর জেলা ও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধা জানায়। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তারা।

এরপর টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে উপজেলা আওয়ামী লীগ কায্যালয়ের বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের তাৎপয্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেন নেতার্মীরা।

এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, সাধারন সম্পাদক জিএম সাহাব উদ্দিন আজম, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের, সাধারন সম্পাদক মো: বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ কেন্দ্রীয় ও সহযোগী সংহঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়া, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে প্রশাসকের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর জীবন দর্শন বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, অতিরিক্ত জেলা প্রশাসক রাশেদুর রহমান, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু বক্তব্য রাখেন। আলোচনা সভায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। #

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network