৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

নদী ভাঙ্গনের আতংকে অর্ধশত পরিবার

আপডেট: ফেব্রুয়ারি ২, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি \ বরিশালের গৌরনদী উপজেলার আড়িয়াল খাঁ নদীর অব্যাহত ভাঙ্গনের মুখে সরিকল ইউনিয়নের মিয়ারচর গ্রামের অর্ধশত পরিবার নদী ভাঙ্গনের হুমকিতে রয়েছে।
নদী পাড়ের একাধিক বাসিন্দারা জানান, গত কয়েক মাস যাবত আড়িয়াল খাঁ নদীর মিয়ারচর লঞ্চঘাট সহ আশপাশের তিন কিলোমিটার এলাকায় ভাঙ্গন দেখা দিয়েছে। নদীর অব্যাহত ভাঙ্গনের ফলে তারা আতংকে রাতযাপন করছেন। নদীর ভাঙ্গনরোধে দ্রæত ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন নদীপাড়ের বাসিন্দারা।
স্থানীয় সাবেক ইউপি সদস্য মোঃ রত্তন বেপারী জানান, আড়িয়াল খাঁ নদীর ভাঙ্গনে ইতিমধ্যে মিয়ারচর এলাকার অনেক বসতবাড়ি নদীগর্ভে বিলীন হয়ে গেছে। বর্তমানে নদীপাড়ের অর্ধশত পরিবার ভাঙ্গন আতংকে দিন কাটাচ্ছে। আগামী বর্ষা মৌসুমে এ ভাঙ্গন আরও বৃদ্ধি পাওয়ার আশংকা রয়েছে বলেও তিনি উল্লেখ করেন। সরিকল ইউপি চেয়ারম্যান মোঃ ফারুক হোসেন মোল্লা জানান, নদী ভাঙ্গনের বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস জানান, সরেজমিন পরিদর্শন করে এ বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network