২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

৩ ও ৪ ফেব্রুয়ারি নজরুল উৎসব

আপডেট: ফেব্রুয়ারি ২, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

৩ ও ৪ ফেব্রুয়ারি শুক্র ও শনিবার গুলশান সোসাইটি লেক পার্কে নজরুল উৎসব ২০২৩ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের শীর্ষস্থানীয় কণ্ঠশিল্পী দুইদিনের এই উৎসবে অংশ নিবেন।

নবীণ ও প্রবীণ মিলিয়ে ৫০জনের বেশি শিল্পীর অনুষ্ঠানে সঙ্গীতের পাশাপাশি থাকবে নাচ, আবৃত্তি ও আলোচনা।

আয়োজকরা জানিয়েছেন অনুষ্ঠান সর্বসাধারণের জন্য অবারিত, তবে অনুষ্ঠানস্থলে প্রবেশের জন্য সকল সময় আমন্ত্রণপত্র আবশ্যক। আমন্ত্রণপত্র বিনামূল্যে গুলশানে গ্রেগোরিয়ান ক্লাব ও ধানমন্ডিতে দৃক আই সি টি অফিসে পাওয়া যাবে।

অনুষ্ঠানটির উদ্যোক্তা বাংলাদেশ নজরুল সঙ্গীত সংস্থা, গুলশান সোসাইটি ও ভারতীয় হাই কমিশন পরিচালিত সংস্থা আই.জি.সি.সি.। এইচএসবিসি এই বর্ণাঢ্য সাংস্কৃতিক উৎসবের টাইটেল স্পন্সর।

অনুষ্ঠান উদ্বোধন করবেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী জনাব কে এম খালিদ, এমপি। অনুষ্ঠানের দ্বিতীয় দিনে নজরুল সঙ্গীত কোষের নবপর্যায় উদ্বোধন করবেন শিক্ষা মন্ত্রী দীপু মনি, এমপি। নবপর্যায়ে ১২৫ জন শিল্পীর কণ্ঠে আদি সুরে রেকর্ড করা নজরুল সঙ্গীত ইউটিউবে সবার জন্য উন্মুক্ত করা হবে।


উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখবেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা, এইচএসবিসি ব্যাংক, বাংলাদেশ এর সিইও মোঃ মাহবুব উর রহমান, গুলশান সোসাইটির সভাপতি এটিএম শামসুল হুদা এবং কবি নাতনী খিলখিল কাজী।

অনুষ্ঠানে স্মারক বক্তব্য রাখবেন বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা। স্বাগত বক্তব্য রাখবেন উৎসবের আহবায়ক ও বিশিষ্ট নজরুল সঙ্গীতশিল্পী খায়রুল আনাম শাকিল। দ্বিতীয় দিনে শুভেচ্ছা বক্তব্য রাখবেন বাংলাদেশ নজরুল সঙ্গীত সংস্থার সভাপতি বিশিষ্ট নজরুল সঙ্গীতশিল্পী ইয়াকুব আলী খান এবং গুলশান সোসাইটির মহাসচিব সারওয়াত সিরাজ। আলোচনায় অংশ নেবেন লেখক, গবেষক ও প্রকাশক মফিদুল হক ও কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সৌমিত্র শেখর দে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network