৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ আহত ৫

আপডেট: আগস্ট ১১, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

হিজলা প্রতিনিধি ‌: বরিশালের হিজলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হরিনাথপুর ইউনিয়ন আওয়ামীলীগের দুই গ্রুপে সংঘর্ষ।
এতে আহত হয়েছে হরিনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌফিকুর রহমান সিকদার ও সাওরা সৈয়দখালী পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুর রহিম সহ পাঁচজন।

ঘটনা সূত্রে জানা যায় ইউনিয়ন পরিষদে বিভিন্ন ভাতা ভোগীদের নামের তালিকা যাচাই বাছাই কার্যক্রম চলছে।

ওই সময় হরিনাথপুর ইউনিয়ন পরিষদের প্রাক্তন ইউপি সদস্য স্থানীয় সংসদ পংকজ নাথ অনুসারী মুন্না শিকদার উপস্থিত থেকে ভাতা ভোগীদের বিভিন্ন ধরনের নির্দেশনা দেয়া সহ খবরদারি সাথে জড়িত থাকা মেনে নিতে পারেনি উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ টিপু অনুসারী হরিনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউ পি সদস্য আলতাফ সরদার।
এ নিয়ে উভায়ের মধ্যে কথার কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। একপর্যায়ে রূপ নেয় স্থানীয় গ্রুপিং রাজনীতিতে।

আলতাফ সরদারের লোকজন যখন শুনতে পায় পুলিশ তাকে ধরে নিয়ে গেছে পরিষদে, তখন তার কর্মীরা পরিষদের দিকে ছুটে আসলে মুন্না শিকদার দৌড়িয়ে পরিষদে চেয়ারম্যানের কক্ষে ঢুকে পড়ে।
ওই সময় ঘটনাস্থলে উপস্থিত হরিনাথপুর ফাঁড়ির ইনচার্জ আব্দুর রহিম।
দ্বিতীয়বারের মতো আবারও উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ। সংঘর্ষের মাঝে পড়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌফিকুর রহমান সিকদার ও ফারিয়া ইনচার্জ আব্দুর রহিম।
তারাও হামলাকারীদের হাত থেকে রক্ষা পায়নি।
এছাড়াও আহত হয়েছে সৌরভ শিকদার , জিহাদ সরদার ও আলামিন সরকার।
আহতরা হিজলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ভর্তি হলেও হাসপাতালে খুঁজে পাওয়া যায়নি।

প্রাক্তন ইউপি সদস্য মুন্না শিকদার বলেন আলতাফ সরদার তাকে ধাক্কা সহ পরিষদে না আসার হুমকি প্রদান করেন।

এ বিষয়ে আলতাফ সরদার জানায় পরিষদের কোন কাজে তাকে সম্পৃক্ত করা হয় না। এমনকি তার ওয়ার্ডের বিভিন্ন ভাতা ভোগিদের ভাতা থেকে বঞ্চিত করা হয়। এ সকল বিষয় বাধা প্রদান করলে মুন্না শিকদার তার গলাচিপে ধরে।

হরিনাথপুর পুলিশ ফাঁড়ি ইনচার্জ পুলিশ পরিদর্শক আব্দুর রহিম জানায় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বদলে আইন-শৃঙ্খলা রক্ষা করতে গিয়ে তার হাতে লাঠির আঘাতে ক্ষত হয়েছে।

একইভাবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌফিকুর রহমান বলেন মার ছাড়াতে গিয়ে রডের আঘাতে আঙ্গুল ফেটে গেছে।

স্থানীয় কয়েকজন আওয়ামী লীগ নেতা বলেন দলের আভ্যন্তরীণ কোন্দল মেটাতে না পারলে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে এর প্রভাব পড়বে।

হিজলা থানা অফিসার ইনচার্জ জুবাইর বলেন আইন শৃঙ্খলা পরিস্থিতির স্বাভাবিক রয়েছে। উভয়পক্ষ অভিযোগ দিয়েছে মামলা প্রক্রিয়াধীন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network