৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ভারতে পাচারের শিকার বাংলাদেশি ৪২ নারী ও শিশু দেশে ফিরল।

আপডেট: নভেম্বর ২৫, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

আবু জাফর, ঝিকরগাছা,(যশোর) জেলা প্রতিনিধি: বিভিন্ন সময়ে ভালো কাজের প্রলোভনে ভারতে পাচারের শিকার বাংলাদেশিদের মধ্যে ৪২ জন কিশোর, কিশোরীকে পুলিশ ও মানবাধিকার সংস্থার মাধ্যমে উদ্ধারের পর ফেরত পাঠিয়েছে ভারতের কলকাতায় নিযুক্ত বাংলাদেশ উপ হাইকমিশন।

শুক্রবার (২৪ নভেম্বর) বিকাল সাড়ে ৫টায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ আইনি প্রক্রিয়া শেষে ট্রাভেল পারমিট আইনে এসব বাংলাদেশিদেরকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের হাতে তুলে দেয়।

ফেরত আসা বাংলাদেশিদের বাড়ি যশোর, সাতক্ষীরা, কক্সবাজার, নওগা, চট্রগ্রাম, যশোর, ঢাকা,বাগেরহাট, খুলনা ও পটুয়াখালি জেলার বিভিন্ন অঞ্চলে।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) কামরুজ্জামান বিশ্বাস জানান, ফেরত আসা বাংলাদেশিদের আইনি সহয়তা ও পরিবারের কাছে পৌছে দিতে বাংলাদেশি ৩টি মানবাধিকার সংস্থা ফেরত আসা কিশোর, কিশোরীদের গ্রহন করেছে। এদের মধ্যে জাস্টিস এন্ড কেয়ারের হেফাজতে নিয়েছে ১৪ জন, বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির হেফাজতে ৯ জন ও রাইসট যশোরের কাছে আছে ১৯ জন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network