২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

হিজলায় কোষ্টগার্ড বিশেষ অভিযান পরিচালনা করে ১৮ কোটি টাকার কারেন্টাল জব্দ।

আপডেট: মার্চ ২৬, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

হিজলা প্রতিনিধি।। বরিশালের হিজলায় অভয়াশ্রম রক্ষার অভিযান পরিচালনা করে উপজেলার হরিনাথপুর ইউনিয়ন সংলগ্ন মেঘনা নদীতে বিশেষ অভিযান চালিয়ে ৩০ লক্ষ ৩০ হাজার মিটার নতুন কারেন্ট জাল জব্দ করে।

জানাযায় ২৫ মার্চ বেলা সাড়ে বারোটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জন অধীনস্থ বিসিজি স্টেশন হিজলা কন্টিনজেন্ট কমান্ডার মোঃ জহিরুল ইসলাম এর নেতৃত্বে বরিশাল জেলার হিজলা উপজেলার হরীনাথপুর এলাকায় মেঘনা নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে চলমান একটি স্টিলবডি (মায়ের দোয়া) তল্লাশী করে ৫২ লক্ষ ৩০ হাজার মিটার ব্যবহার নিষিদ্ধ নতুন কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত জালের আনুমানিক বাজার মূল্য ১৮,৩০,৫০,০০০/০০ (টাকা আঠারো কোটি ত্রিশ লক্ষ পঞ্চাশ হাজার মাত্র)। এসময় জালের প্রকৃত মালিক না পাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। পরবর্তীতে জব্দকৃত জাল সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলমএর
উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

স্থানীয় একাধিক ব্যক্তি নাম প্রকাশে অনুচ্ছুক তারা জানান প্রতি দিনেই এ ধরনের বড় বড় কারেন্ট জালের চালান আসে প্রশাসন ম্যানেজ ছাড়া কিভাবে বছরের পর বছর এই চক্রটি ব্যবসা চালিয়ে যাচ্ছে।

তারা আরো বলেন উপজেলার হিজলা গৌরবদি ইউনিয়নের সাওরা বাজার, একতা বাজার মেহমানিয়া ইউনিয়নের টেকেরহাট , হরিনাথপুর বাজারসহ কয়েকটি গুরুত্বপূর্ণ বাজারে এ ধরনের অবৈধ কারণজাল বিক্রির মহোৎসব যা কারো অজানার নয়।

হিজলা কন্টিনজেন্ট কমান্ডার মোঃ জহিরুল ইসলাম জানায় জাতীয় মাছ ইলিশ সম্পদ রক্ষা ও ইলিশ উৎপাদন বৃদ্ধির নিমিত্তে এই অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম অভিযানকে সাধুবাদ জানিয়ে বলেন জাতীয় সম্পদ ইলিশ কে রক্ষার জন্য এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network