২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

দেশের অধিক জনগোষ্ঠী মানুষ সেবা পায় দ্বায়িত্বশীল হতে হবে-জেলা প্রশাসক

আপডেট: মার্চ ২৭, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

সঞ্জিব দাস,গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি স্থানীয় সরকারের তৃণমূল পর্যায়ে ইউপি চেয়ারম্যান, সচিবদের গ্রাম আদালত ব্যবস্থাপনা, সক্রিয়করণ বিষয়ে গলাচিপা উপজেলার ১২ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার নির্বাচিত চেয়ারম্যান ও দ্বায়িতপ্রাপ্ত ইউপি সচিবদের দক্ষতা উন্নয়নের লক্ষে গ্রামীণ আদালত প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পটুয়াখালী জেলার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মো: নূর কুতুবুল আলম। মঙ্গলবার (২৬ মার্চ )গলাচিপা উপজেলা পরিষদে হল রুমে বেলা ১১ টায় তিনি এ কথা বলেন। গলাচিপা উপজেলা প্রশাসনের আয়োজনে এবং উপজেলা নির্বাহী অফিসার মো: মহিউদ্দিন আল হেলাল এর সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালার বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও জনমানুষের নেতা মু. সাহিন ও অফিসার ইনচার্জ গলাচিপা থানা মো: ফেরদৌস আলম খান।অনুষ্ঠানে প্রধান অতিথি আরো বলেন, যে কোন বিষয়ে প্রশিক্ষণের বিকল্প নেই। আইনের ধাপ, ধারা – উপধারা – শুনানি ও আদেশ প্রদানের ক্ষেত্রে সচ্ছতা সময়, তারিখ বিষয়ে সজাগ এবং সচেতন হতে হবে। ইউনিয়ন পরিষদ হচ্ছে তৃণমূল, জনমানুষের বিচার ব্যবস্থা, সালিসি ইত্যাদি বিষয়গুলো যেন মানুষের হয়রানির স্বীকার না হয়। এছাড়াও ইউনিয়ন পরিষদের সকল আয়-ব্যয়, ক্যাশবহি প্রদান, প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন বিষয়ে যথাযথ মাষ্টারোল, ভাউচার সমন্বয় করণ কাজগুলো নিয়মিত করতে হবে এবং সংরক্ষণ রাখতে হবে।
কোন বিষয়ে সচ্ছতা অনিয়ম অবহেলার অভিযোগ হলে তা প্রমান সাপেক্ষে আইন অনুযায়ী কঠোর অবস্থান নিতে বাধ্য হবো। অনুষ্ঠানে দুই জন প্রশিক্ষক দিন ব্যাপী ইউপি চেয়ারম্যান ও সচিবদের প্রশিক্ষণ প্রদান করে। এছাড়াও জেলা প্রশাসক আমখোলা তহশিল অফিস, ইউএনও অফিস ও গলাচিপা পৌরসভা পরিদর্শন করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network