২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বোরহানউদ্দিনে নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

আপডেট: মার্চ ২৭, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

মোঃ সাইফুল ইসলাম আকাশ
নিজস্ব প্রতিবেদক,ভোলা:
ভোলার বোরহানউদ্দিনে যথাযোগ্য মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। বিভিন্ন কর্মসূচি আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালন করে বোরহানউদ্দিন উপজেলা প্রশাসন।
মঙ্গলবার (২৬ মার্চ) সকালে উপজেলা স্মৃতিসৌধে ৩১ বার তোপ ধ্বনির মাধ্যমে স্বাধীনতা দিবসের সূচনা, সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর স্বাধীনতার স্মারক উপজেলা স্মৃতিসৌধে ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম,বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান-উজ্জামান,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া,বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী প্রকৌশলী মাইদুল ইসলাম খান,উপজেলা কৃষি কর্মকতা গোবিন্দ মন্ডল,বোরহানউদ্দিন থানার ওসি মোহাম্মদ শাহীন ফকির বিপিএম,বোরহানউদ্দিন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকতা নাজমুল ইসলাম,উপজেলা হিসাবরক্ষণ কর্মকতা মোঃ সালেম,বোরহানউদ্দিন উপজেলা সাব-রেজিস্টার মোঃ মামুন সিকদার পর্যায়ক্রমে উপজেলা আওয়ামীলীগের সভাপতি জসিমউদ্দিন হায়দার,মুক্তিযোদ্ধা কমান্ড,পৌরসভা সহ অন্যান্য প্রতিষ্ঠান শ্রদ্ধা নিবেদন করেন।
পরে বোরহানউদ্দিন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে সকাল সাড়ে ৮ টায় আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন করেন বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান-উজ্জামান।
পরে শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমাবেশ, জাতীয় সংগীত পরিবেশন, ক্রীড়া প্রতিযোগিতা, বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস এবং স্কাউট সমন্বয়ে কুচকাওয়াজ প্রদর্শন করা হয় ।

একই মাঠে সকাল সাড়ে ১০ টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব মুক্তিযুদ্ধের ইতিহাস ও মুক্তিযোদ্ধাদের অবদান, দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা এবং বীর মুক্তিযোদ্ধা, যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, বীরঙ্গনা, শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে বোরহানউদ্দিন উপজেলা প্রশাসন।
আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান-উজ্জামান।
বক্তব্য ও আলোচনা শেষে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপজেলা প্রশাসন।
পরে সকাল সাড়ে ১১ টায় বোরহানউদ্দিন উপজেলা পরিষদ অডিটরিয়মে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ,দুপুর ২ টা ৩০ মিনিটে প্রীতি ফুটবল ম্যাচ,সাড়ে ৩ টায় মহিলা ক্রিয়া সংস্থা কর্তৃক ক্রিড়া অনুষ্ঠান অনুষ্ঠিত ও পুরস্কার বিতরণ করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network