৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরগুনার তালতলীতে বিশ্ব ধরিত্রী দিবস উপলক্ষে মানববন্ধন

আপডেট: এপ্রিল ২২, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

মংচিন থান বরগুনা প্রতিনিধি।।
‘প্লানেট বনাম প্লাস্টিক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বরগুনার তালতলীতে বিশ্ব ধরিত্রী দিবস উপলক্ষে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ( ২২ এপ্রিল) সকাল ১০ টার দিকে উপজেলার শহরের মাছ বাজারে ওয়াটারকিপার্স বাংলাদেশ ও ধরিত্রী রক্ষায় আমরা (ধরা) এর আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পরে তালতলী উপজেলা নিবার্হী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

মানবন্ধনে বক্তারা বলেন, তালতলী বাজারের সকল পলিথিন ও প্লাস্টিক আবর্জনা নিকটস্থ খাল ও নদীতে ফেলা হয়। এতে হুমকির মুখে পড়েছে প্রাকৃতিক পরিবেশ। এছাড়াও তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে প্রতিদিন শত শত মণ পলিথিন পায়রা নদীতে ফেলা হচ্ছে। যার ফলে ভবিষ্যতে মৎস্য সম্পদের চরম সংকট দেখা দেবা।

এসময় বক্তারা, তাপবিদ্যুৎ কেন্দ্রর সকল ধরনের বর্জ্য নদীতে ফেলা থেকে বিরত থাকতে ও প্লাস্টিক দূষণ বন্ধের জন্য পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

এসময় উপস্থিত ছিলেন, তালতলী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ হারুন অর রশিদ, উপজেলা যুবলীগের আহ্বায়ক মারুফ রায়হান তপু, যুগ্ন আহ্বায়ক হাবিবুর রহমান কামাল মোল্লা, ওয়াটারকিপার্স বাংলাদেশ (তালতলী-আমতলী) উপজেলা সমন্বয়ক আরিফ রহমান প্রমুখ।###

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network