২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

নিরাপদ ক্যাম্পাসের দাবিতে ববিতে মানববন্ধন ও মিছিল

আপডেট: ফেব্রুয়ারি ২৬, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

সন্ত্রাসমুক্ত নিরাপদ ক্যাম্পাসের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষার্থীরা।

সাধারণ শিক্ষার্থীর ব্যানারে ২৬ ফেব্রুয়ারি বুধবার বেলা বারোটায় এ আয়োজন সম্পন্ন হয়।

গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়টিতে সংঘটিত হামলা – পাল্টা হামলা ও হলে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করে শিক্ষার্থীরা।

এমন ঘটনার পুনরাবৃত্তি রোধে ঘটনার সাথে জড়িত সকলের শাস্তি দাবি করা হয়।

ক্যাম্পাস সম্মুখের বরিশাল – পটুয়াখালী মহাসড়কে মানববন্ধন শেষে মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গন প্রদক্ষিণ করে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা।

মাটি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মাহমুদুল হাসানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের রুম্মান হোসেন, ভুতত্ব ও খনিবিদ্যা বিভাগের মেহেদী হাসান, ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের জিহান মাহমুদ, ফাহিম হোসেন পিয়াস, গণিত বিভাগের জিহাদ রানা প্রমুখ।

এসময় বক্তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বিচারহীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে আসার আহবান জানান। তারা বলেন, এর আগেও বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন অন্যায় কর্মকান্ড সংঘটিত হয়েছে কিন্তু কখনোই তারা দৃষ্টান্ত মূলক বিচারের উদাহরণ সৃষ্টি করতে পারে নি।

যে কারণে অন্যায়কারীরা বারবার অন্যায় করেও পার পেয়ে যায়।

এই সংস্কৃতির ধারাবাহিকতা চলতে থাকলে অচিরেই বড় ধরণের দূর্ঘটনা ঘটে যেতে পারে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ে যেন আবরার ফাহাদের মতো কোন ঘটনা না ঘটে তাই এখনই প্রশাসনকে সচেষ্ট হতে হবে।

উল্লেখ্য, রাজনৈতিক আধিপত্যকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মঙ্গলবার সংঘাতে জড়ায় ছাত্রলীগের নাভিদ গ্রুপ ও রাফি গ্রুপ ।

সেসময় দুজনকে কুপিয়ে জখম করা হয়।

সংঘাতে দু গ্রুপের চারজন আহত হয়।

আহতদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার ও নগরীর শেরে বাংলা হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়। সেই ঘটনার জের ধরে রাতে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলে কক্ষ থেকে ডেকে নিয়ে শাহজালাল ইয়ামিন নামের এক শিক্ষার্থীকে লাঞ্ছিত করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network