৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশালে যুব ফোরামের কমিটি গঠন

আপডেট: আগস্ট ২৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বিশ্বজুড়েই শিশুরা নানা ধরনের সহিংসতার শিকার হয়। যৌন হয়রানি, সহিংস আক্রমণ, শারীরিক শাস্তি, মানসিক নির্যাতন ও অবহেলা-এর যে কোনোটা ঘটতে পারে তার সঙ্গে।
বাংলাদেশেও শিশুরা এমন অনাচারের শিকার হয়- ব্যক্তিগত বা সরকারি অফিসে, বাড়িতে, স্কুলে, রাস্তায়, কর্মস্থলে ও বিভিন্ন প্রতিষ্ঠানে তাদের সঙ্গে এমন আচরণ করা হয়ে থাকে।
বাংলাদেশে শিশুদের এখনও দেখা হয় রক্ষণশীল সামাজিক রীতি ও দৃষ্টিভঙ্গিতে, যাতে গুরুতর অধিকার লংঘনের ঘটনা ঘটতে পারে।
সহিংসতা, যৌন নিপীড়ন, শিশু শ্রম, বাল্যবিয়ে এবং মানসিকভাবে হয়রানি এখনও অহরহই ঘটছে।
বরিশালের যুব ফোরাম শিশুদের না পাওয়া অধিকার গুলোর জন্য কাজ করে যাচ্ছে যাতে । এক্ষেত্রে তারা শিশুদের শিশু সুরক্ষা ও নির্যাতন প্রতিরোধে ,শিশু অধিকার প্রতিষ্ঠা ,শিশু শ্রম বন্ধে কাজ কাজ করে যাচ্ছে।
এছাড়াও বরিশালে ইয়ুথ ফোরাম যুব অধিকার ,যুবদের দক্ষতা বৃদ্ধিতে কাজ,সমানুতা নিয়ে কাজ করে থাকে। বরিশালের ইয়ুথ ফোরামের কমিটির মেয়াদ শেষ হলে আজ ২৩ আগস্ট আবার
যুব প্রতিনিধিদের ভোটের মাধ্যমে আগামী ২ বছরের জন্য মোট ১৩ সদস্য বিশিষ্ট ইয়ুথ ফোরামের কমিটি ঘোষনা করা হয় । এসময়ে এডভেন্টিস্ট ইন্টারন্যাশনাল মিশন স্কুলে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বরিশাল এপির কর্মকর্তা চার্চিল দাস ও কর্ম এলাকার ফেসিলেটেটর ও বরিশাল কর্ম এলাকার যুব প্রতিনিধিরা এবং সার্বিক সহযোগীতা করে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বরিশাল। আগামী দু’বছরের জন্য ইয়ুথ ফোরামের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব প্রাপ্ত ব্যক্তি বর্গ হল:সভাপতি মোঃআবুসুফিয়ান শেখ ,সহ সভাপতি কাজল আক্তার তন্নি,সম্পাদক আরিফুল ইসলাম,সহ সম্পাদক জান্নাত আক্তার,কোষাধক্ষ্য মারিয়া আক্তার,ক্রিড়া ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক রুবিনা আক্তার ,সাংগঠনিক সম্পাদক রাইদুল ইসলাম রিয়াদ ,শিশু উন্নয়ন বিষয়ক সম্পাদক ইমরান হাওলাদার,কার্য নির্বাহি সদস্য তন্দ্রা সরকার,মুন্না তালুকদার,তাসমিয়া আক্তার রিয়া,দীপন সাহা ও স্মৃতি আক্তার।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network