২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

আরেকটি কীর্তির সামনে সাকিব

আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

অনেক রেকর্ড জমা পড়েছে সাকিব আল হাসানের ঝুলিতে। এবার দারুণ এক কীর্তির সামনে বিশ্বসেরা অলরাউন্ডার। আর মাত্র দুটি উইকেট নিতে পারলেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারি হয়ে যাবেন তিনি।

শুধু তাই নয়, শ্রীলঙ্কার সাবেক পেসার লাসিথ মালিঙ্গাকে টপকে যাবেন সাকিব। শ্রীলঙ্কার সাবেক তারকা ১০৭ উইকেট নিয়ে শীর্ষে আছেন। ১০৬ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সাকিব।

অবশ্য গত ম্যাচে উইকেটের দেখা পাননি সকিব। ব্যাট হাতে কোনো রান না পাওয়া সাকিব মিস করেছেন একটি ক্যাচও। অথচ দলকে সঠিক পথে ফেরাতে সাকিবের পারফরম্যান্স খুবই গুরুত্বপূর্ণ।

এর আগে গত মাসে সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে জয় করা সিরিজে সেরা হয়েছিলেন সাকিব।
এবার শুধু মাইলফলকে পৌঁছাতে নয়, বাংলাদেশ দলের সিরিজ জয়ের জন্যও সাকিবের পারফরম্যান্স গুরুত্বপূর্ণ।
উইকেট শিকারে সাকিব অনেক আগেই টপকে গেছেন নিউজিল্যান্ডের তারকা পেসার টিম সাউদিকে। টি-টোয়েন্টিতে ৯৯ উইকেট নিয়ে তৃতীয় স্থানে আছেন সাউদি। ৯৮ উইকেট নিয়ে চতুর্থ স্থানে পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি।

আফগানিস্তানের তারকা লেগ স্পিনার রশিদ খান মাত্র ৫১ ম্যাচে ৯৫ উইকেট শিকার করে পঞ্চম স্থানে রয়েছেন।

বাংলাদেশি বোলারদের মধ্যে এই তালিকায় সাকিবের পরেই আছেন মুস্তাফিজুর রহমান। কাটার-মাস্টার ৪৯ ম্যাচে ৭১ উইকেট শিকার করেছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network