২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বেগমগঞ্জে সন্ত্রাসীদের গুলিতে শিশু নিহত, পিতা গুলিবিদ্ধ

আপডেট: এপ্রিল ১৪, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর বেগমগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মধ্যযুগীয় কায়দায় পিতার কোলে থাকা জান্নাতুল ফেরদাউস তাসপিয়া নামে ৩ বছরের এক শিশুকে গুলি করে হত্যা করা হয়েছে। এসময় নিহত শিশুর পারে পিতা সৌদি প্রবাসী মাওলানা আবু জাহেরও (৩৭) গুলিবিদ্ধ হন।

বুধবার বিকেল পৌনে ৪টার দিকে উপজেলার ১৪নং হাজীপুর ইউনিয়নে পূর্ব হাজীপুর গ্রামের মালেকার বাপের দোকানের সামনে এই ঘটনা ঘটে। বেগমগঞ্জ মডেল থানা পুলিশ এ সব তথ্য নিশ্চিত করেছে।

এ ঘটনায় গুলিবিদ্ধ মাওলানা আবু জাহেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়েছে। তিনি উপজেলার হাজীপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের রাসাদ মিয়ার বাড়ির মৃত জানু সরদারের ছেলে।

এ ঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করেছে পুলিশ। তবে এখন পর্যন্ত তার পরিচয় জানা যায়নি। এ নিয়ে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

এই হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগ উঠেছে স্থানীয় সন্ত্রাসী রিমন (২৫) ও তার বাহিনীর বিরুদ্ধে। রিমন উপজেলার দুর্গাপুর ইউনিয়নের লক্ষীনারায়ণপুর গ্রামের দানিজ বেপারী বাড়ির মমিন উল্যার ছেলে। হাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহ আজিম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘রিমন এলাকার চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী। তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে। তার সন্ত্রাসী কর্মকাণ্ডে এলাকাবাসী অতিষ্ঠ।’

নিহতের মামাতো ভাই ব্যবসায়ী আবদুল্যাহ আল মামুন অভিযোগ করে বলেন, ‘কয়েক দিন আগে আমাদের বাড়ির আল আমিন নামে এক ব্যক্তি রিমনের চাচা বাদশার কাছে জমির মাটি বিক্রি করেন। বাদশা ওই জায়গা থেকে ছয় ফুট মাটি কাটে। এরপর আরও মাটি কাটতে গেলে, বাড়ির লোকজন তাকে বাধা দেয়। একপর্যায়ে মাটি কাটতে বাধা দেওয়ার খবর পেয়ে সন্ত্রাসী রিমন ও তার সহযোগী রহিম, মহিন, সুজনসহ আরও কয়েকজন গত দুই দিনে একাধিকবার বাড়িতে এসে গোলাগুলি করে। আমার গর্ভবতী ভাগ্নির পেটেও লাথি দেয়। তাৎক্ষণিক বিষয়টি পুলিশকে জানানো হয়। তবে পুলিশ ওই নারীকে প্রথমে চিকিৎসা দিতে বলে।’

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আব্দুল আজিম বলেন, গুলিবিদ্ধ অবস্থায় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শিশুটিকে হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। এসময় তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তবে ঢাকায় নেওয়ার পথে শিশুটি মারা গেছে বলে জেনেছি।

বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান রাজিব ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছে। এ ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে। অভিযুক্ত আসামিদের গ্রেফতারে পুলিশের চেষ্টা অব্যাহত রয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network