৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বাকেরগঞ্জে দায়িত্বে অবহেলায় কেন্দ্র সচিব ও হল সুপারকে অব্যাহতি

আপডেট: মে ১৬, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

বাকেরগঞ্জ (বরিশাল) সংবাদদাতা
বরিশালের বাকেরগঞ্জে দায়িত্বে অবেহেলার জন্য এস এস সি পরীক্ষার কেন্দ্র সচিব মোঃ হাবিবুর রহমান খান ও হল সুপার বাদশা আলমগীর খানকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ মে) উপজেলা নিবার্হী কর্মকর্তা সজল চন্দ্র শীল স্বাক্ষরিত এক চিঠিতে তাদেরকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

সুত্রে জানা গেছে, চলতি এসএসসি পরীক্ষায় বাকেরগঞ্জ জেএসইউ মডেল হাই স্কুল কেন্দ্রের বর্ধিত ভবনের ২নং রুমে হিমি নামের এক শিক্ষার্থী (রোল নং-ড্রেস-৮০১৬৩৫) পরীক্ষা দেয়। মঙ্গলবার রসায়ন পরীক্ষার দিন হিমির পিছনের একটি সিটে বসে কলেজ পড়ুয়া বোরকা পরিহিত একটি মেয়ে তার খাতায় উত্তর লিখে দেয়। এমনকি পরীক্ষার্থী হিমির মা উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান তহমিনা বেগম মিনু পরীক্ষা শুরু থেকে শেষ পর্যন্ত তার কন্যার রুমের সামনে দাঁড়িয়ে থাকেন।

স্থানীয় সাংবাদিকরা গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জেনে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি সত্যতা যাচাইয়ের জন্য ওই কক্ষে প্রবেশের পূর্বেই কেন্দ্র সচিব মোঃ হাবিবুর রহমান ও হল সুপার কলেজ পড়ুয়া মেয়েটিকে রুম থেকে পালিয়ে যেতে সহযোগিতা করেন।

পরীক্ষার হলের সিট প্লানেও এর সত্যটা মিলেছো। নামপ্রকাশে একাধিক পরীক্ষার্থী জানায়, কলেজ পড়ুয়া মেয়েটি পরীক্ষা শুরু থেকেই হিমি নামের ওই পরীক্ষার্থীর খাতায় উত্তর লিখে সেটাই জমা দিয়ে আসছে। কেন্দ্র সচিব ও হল সুপারের প্রত্যক্ষ সহযোগিতায় এ ঘটনা চলছে বলে একাধিক সূত্র জানায়।

কেন্দ্র সচিব মোঃ হাবিবুর রহমানের কাছে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সিটপ্লান স্যারেরা করেছে। অভিযুক্ত হিমি নামের ওই পরীক্ষার্থীর পিছনের সিটটি ফাঁকা কেন এ বিষয়ে জানতে চাইলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

সাংবাদিকরা এ বিষয়ে উপজেলা কর্মকর্তা সজল চন্দ্র শীলের কাছে জানতে চাইলে তিনি বলেন, অভিযোগ পেয়ে তিনি পরীক্ষার হলে গিয়ে ড্যামি ওই পরীক্ষার্থীকে পাননি।একজন পরীক্ষার্থীর পেছনে যদি অন্যকেউ বসে তার খাতায় লিখে দেয় তার ব্যর্থতার দায় কেন্দ্র সচিবের। তিনি অভিযোগ পেয়ে ইতিমধ্যেই কেন্দ্র সচিব মোঃ হাবিবুর রহমান ও হল সুপার বাদশা আলমগীর খানকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন। অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবেন বলেও তিনি জানান।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network