২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

স্মৃতিতে দু’টি কর্মসূচী শেখ হাসিনা আওয়ামী লীগ সভানেত্রী- ১৭ মে ৮১ স্বদেশ প্রত্যাবর্তন

আপডেট: মে ১৭, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

এমএ করিমঃপচাঁত্তরের পনেরো আগস্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের পরবর্তীতে স্বাধীনতা ও একাত্তরের মুক্তিযুদ্ধে নেতৃত্বকারী রাজনৈতিক সংগঠন আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের ত্যাগের বিনিময়ে প্রতিষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে গণতান্ত্রিক সরকার।
বঙ্গবন্ধু হত্যাকারী তৎকালীন সামরিক জান্তাদের বাধায় প্রবাসে অবস্থানরত বেঁচে থাকা বঙ্গবন্ধুর দুই কন্যা দেশ ও জাতির উন্নয়নের প্রতীক জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানাকে দীর্ঘ সময় নির্বাসন-কঠিনতম জীবন যাপন করতে হয়েছে।
১৯৮১ সালে ১৪,১৫ ও ১৬ ফেব্রুয়ারি ঢাকা মতিঝিল হোটেল ইডেন প্রাঙ্গণে বাংলাদেশ আওয়ামী লীগের ৩ দিনব্যাপী অনুষ্ঠিত সম্মেলনে কাউন্সিল ও নেতা কর্মীদের সর্বসম্মতিক্রমে প্রবাসে অবস্থানরত বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা কে দলের সভাপতি করা হয়। ছাত্রলীগের সাথে সম্পৃক্ত থাকাকালীন আমার সৌভাগ্য হয়েছিল দেশের প্রাচীনতম রাজনৈতিক দল আওয়ামী লীগের সম্মেলনে উপস্থিত থাকা।
১৯৮১ সালের ১৭ মে প্রবাসে নির্বাসন জীবন শেষে দেশের মাটিতে ফিরে এসেছিলেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। প্রবল ঝর বৃষ্টির মাঝে লক্ষাধিক জনতার উপস্থিতিতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন স্মরণীয় হয়ে রয়েছে। ঐ দিন নেতা কর্মীদের সাথে আমার উপস্থিতি ও নিজেকে ধন্য মনে করছি।

লেখক এম এ করিম
আওয়ামী লীগ কর্মী

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network